Monday, October 4, 2010

আমাকে আমার মত থাকতে দাও - Autograph

Get this widget | Track details | eSnips Social DNA

আমাকে আমার মত থাকতে দাও



আমাকে আমার মত থাকতে দাও,

আমি নিজেকে নিজের মত গুছিয়ে নিয়েছি।

আমাকে আমার মত থাকতে দাও,

আমি নিজেকে নিজের মত গুছিয়ে নিয়েছি।

যেটা ছিলো না, ছিলোনা; সেটা না পাওয়াই থাক-

সব পেলে নষ্ট জীবন।



তোমারই এ দুনিযার ঝাপসা আলো-

কিছু সন্ধের গুঁড়ো হাওয়া কাঁচের মত

যদি উড়ে যেতে চাও, তবে গা ভাসিয়ে দাও।

দূরবিনে চোখ রাখবোনা, না.না.না.



এই জাহাজ মাস্তুল ছারখার,

তবু গল্প লিখছি বাঁচ বার।

আমি রাখতে চাই না আর তার,

কোন রাত-দুপুরের আবদার।

তাই চেষ্টা করছি বার বার সাঁতরে পাড় খোঁজার ...



কখনও আকাশ বেয়ে চুপ করে,

যদি নেমে আসে ভালোবাসা খুব ভোরে।

চোখ ভাঙ্গা ঘুমে তুমি খুঁজো না আমায়,

আশে-পাশে আমি আর নেই।

আমার জন্য আলো জ্বেলো না কেউ,

আমি মানুষের সমুদ্রে গুনেছি ঢেউ।

এই স্টেশনের চত্তরে হারিয়ে গেছি,

শেষ ট্রেনে ঘরে ফিরব. না.না.না.



এই জাহাজ মাস্তুল ছারখার,

তবু গল্প লিখছি বাঁচ বার।

আমি রাখতে চাই না আর তার,

কোন রাত-দুপুরের আবদার।

তাই চেষ্টা করছি বার বার সাঁতরে পাড় খোঁজার ...



না.না. না. ...



তোমার রক্তে আছে স্বপ্ন যত,

তারা ছুটছে রাত্রি-দিন নিজের মত,

কখনও সময় পেলে একটু ভেবো-

আঙ্গুলের ফাঁকে আমি কই?

হিসাবের ভিড়ে আমি চাই না ছুঁতে

যত শুকনো পেঁয়াজকলি ফ্রিজের শীতে,

আমি ওবেলার ডাল-ভাতে ফুরিয়ে গেছি

গেলাসের জলে ভাসবোনা,,, না.না.না.



এই জাহাজ মাস্তুল ছারখার,

তবু গল্প লিখছি বাঁচ বার।

আমি রাখতে চাই না আর তার,

কোন রাত-দুপুরের আবদার।

তাই চেষ্টা করছি বার বার সাঁতরে পাড় খোঁজার ...



না.না. না. ...

No comments:

FEEDJIT Live Traffic Map

Subscribe via email

Enter your email address:

Delivered by FeedBurner

count